29 C
Dhaka
September 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

ব্যালন ডি’অর: ২১ বছর পর মেসি–রোনালদো অধ্যায়ের অবসান

ক্রিস্টিয়ানো রোনালদো ছিটকে পড়েছেন আগেই। এবার ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেলেন না লিওনেল মেসিও।

২১ বছরে এই প্রথম এমন ঘটনা ঘটল, যেখানে মেসি-রোনালদোর কেউই জায়গা পাননি ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায়।

২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্যালন ডি’অর মানেই যেন হয় মেসি না রোনালদো। সর্বোচ্চ ৮ বার এই পুরস্কার জিতেছেন মেসি। আর রোনালদো জিতেছেন পাঁচবার।

তাই এবার নতুন কারও হাতেই উঠতে যাচ্ছে ফ্রান্স ম্যাগাজিনের পুরস্কারটি। যে দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন ভিনিসিয়ুস জুনিয়র। রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ এক মৌসুম কাটান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ সুপার কাপ ও লা লিগা। ৩০ জনের সংক্ষিপ্ত তালিকাকে ছাঁটাই করে আগামী ২৮ অক্টোবর দেওয়া হবে ব্যালন ডি’অর পুরস্কার।

এদিকে বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন পেপ গার্দিওলা, কার্লো আনচেলত্তি, জাভি আলোনসো, পিয়েরো গাসপারিনি, লিওনেল স্কালোনি ও লুইস দে লা ফুয়েন্তে।

ব্যালন ডি’অরের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা: জুড বেলিংহ্যাম, রুবেন দিয়াস, ফিল ফোডেন, ফেদেরিকো ভালভের্দে, এমিলিয়ানো মার্তিনেস, আর্লিং হালান্ড, নিকো উইলিয়ামস, গ্রানিত জাকা, আর্তেম দোভিক, টনি ক্রুস, ভিনিসিয়ুস জুনিয়র, দানি ওলমো, ফ্লোরিয়ান ভাইর্টজ, মার্টিন ওডেগার, মাটস হুমেলস, রদ্রি, হ্যারি কেইন, ডেকলান রাইস, ভিতিনিয়া, কোল পালমার, দানি কারভাহাল, লামিন ইয়ামাল, বুকায়ো সাকা, হাকান কালহানোগলু, উইলিয়াম সালিবা, কিলিয়ান এমবাপ্পে, লাউতারো মার্তিনেস, অ্যাডেমোলা লুকম্যান, আন্তোনিও রুডিগার, আলেক্স গ্রিমাল্দো।

সম্পর্কিত খবর

কুয়েতে সরকারের পদত্যাগ

gmtnews

পরিকল্পনা প্রতিমন্ত্রী হচ্ছেন শামসুল আলম

News Editor

শান্তিপূর্ণ পরিবেশে চলছে রাসিক নির্বাচনের ভোটগ্রহণ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত