অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রধান উপদেষ্টাকে ইউএই প্রেসিডেন্টের ফোন

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট (ইউএই) শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ান।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানায়, বুধবার টেলিফোনে আলাপকালে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং অন্তর্বর্তী সরকার বাংলাদেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাবে বলে শেখ মোহামেদ আশা প্রকাশ করেন।

অভিনন্দন জানানোয় ড. ইউনূস ইউএই প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। প্রধান উপদেষ্টা উপসাগরীয় দেশটিকে পৃথিবীর অন্যতম সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য তাঁর দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের প্রশংসা করেন।

বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় বাংলাদেশের পাশে দাঁড়ানোর জন্য ইউএইকে ভালো বন্ধু হিসেবে উল্লেখ করে অধ্যাপক ইউনূস বলেন, উপসাগরীয় দেশটিতে বাংলাদেশের লাখ লাখ মানুষ কর্মরত। দেশটি বাংলাদেশের রেমিট্যান্সের গুরুত্বপূর্ণ উৎস। দুই নেতা জনশক্তির কর্মসংস্থান, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়েও মতবিনিময় করেন।

সম্পর্কিত খবর

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইরান সাংস্কৃতিক কেন্দ্রের আলোচনা সভা

Zayed Nahin

সরকারি দপ্তরে বিদ্যুতের ব্যবহার শতকরা ২৫ শতাংশ হ্রাস করার সিদ্ধান্ত নিয়েছে সরকার

gmtnews

ইউক্রেনে অভিযান চালালে রাশিয়াকে মারাত্মক ক্ষতির মুখে পড়তে হবে: বাইডেন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত