অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ড. ইউনূসকে র‍্যামন ম্যাগসাইসাই অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের অভিনন্দন

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছে র‍্যামন ম্যাগসাইসাই পুরস্কার ফাউন্ডেশন।

সম্প্রতি ড. ইউনূসের কাছে পাঠানো ফাউন্ডেশনের এক অভিনন্দনবার্তায় বলা হয়, ‘আমরা র‍্যামন ম্যাগসাইসাই অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের পক্ষ থেকে আপনার অন্তর্বর্তী সরকার ও বাংলাদেশের জনগণকে আমাদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।’ বার্তায় বলা হয়, বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা একটি অন্তর্ভুক্তিমূলক, দুর্নীতিমুক্ত ও গণতান্ত্রিক সরকারের জন্য দেশটির জনগণের আকাঙ্ক্ষার সুস্পষ্ট প্রকাশ।

অভিনন্দনবার্তায় আরও বলা হয়, ‘আপনার দেশের ইতিহাসের এই নতুন অধ্যায় অনিশ্চয়তা বা বৈষম্য নয়, বরং স্থিতিশীলতা এবং সেই নেতৃত্ব দিয়ে সংজ্ঞায়িত হোক, যা গুটিকয় বিশেষ গোষ্ঠী নয়, বরং সাধারণ মানুষের মৌলিক অধিকারকে সমুন্নত রাখে।’

উল্লেখ্য, ড. ইউনূস ১৯৮৪ সালের র‍্যামন ম্যাগসাইসাই পুরস্কার পান। গ্রামীণ দরিদ্র নারীদের ক্ষমতায়নে তাঁর ক্ষুদ্রঋণ মডেলের স্বীকৃতিস্বরূপ তাঁকে এ পুরস্কারে ভূষিত করা হয়।

ফিলিপাইনের সাবেক প্রেসিডেন্ট র‍্যামন ম্যাগসাইসাইয়ের নামে এ পুরস্কার দেওয়া হয়। ১৯৫৭ সালে বিমান দুর্ঘটনায় নিহত হন র‍্যামন ম্যাগসাইসাই। ১৯৫৮ সাল থেকে পুরস্কার দেওয়া শুরু হয়।

সম্পর্কিত খবর

নতুন বাজেট অর্থনীতি আরও গতিশীল করবে: অর্থমন্ত্রী

gmtnews

করোনায় আক্রান্ত লিওনেল মেসি

gmtnews

অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা পছন্দ করে না চীন: ইয়াও ওয়েন

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত