29 C
Dhaka
September 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ স্বাস্থ্য বার্তা

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২৩৭

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং সারা দেশে ২৩৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আক্রান্তদের মধ্যে চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৭২ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২২ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৩৬ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৯৬ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) তিন জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) আট জন রয়েছেন।         

২৪ ঘণ্টায় দেশে মোট ১৬৬ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট আট হাজার ১৪১ জন ছাড়পত্র পেয়েছেন।  চলতি বছরের ১৭ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে নয় হাজার ২১৭ জন।  এর মধ্যে ৬০ দশমিক ৯ শতাংশ পুরুষ এবং ৩৯ দশমিক ১ শতাংশ নারী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি, চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৭৪ জন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

সম্পর্কিত খবর

যুক্তরাষ্ট্রের অর্থনীতি ট্রাম্পের আমলের চেয়ে এখন ভালো না খারাপ

gmtnews

সাকিবের দেশে ফিরে অনুশীলন করার কোনো মানে খুঁজে পাচ্ছেন না বন্ড

Shopnamoy Pronoy

৪১ শ্রমিক উদ্ধারে একাধিক নতুন পরিকল্পনা

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত