অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

রাশিয়ার সঙ্গে বন্দি-বিনিময়ের পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন সদ্য মুক্তিপ্রাপ্ত আমেরিকানদের শুভেচ্ছা জানাচ্ছেন

রাশিয়ার সঙ্গে নজিরবিহীন বন্দি-বিনিময়ের পর ১ আগস্ট, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস সদ্য মুক্তিপ্রাপ্ত তিনজন আমেরিকানকে স্বাগত জানালেন।

সাংবাদিক ইভান গের্শকোভিচ, কর্পোরেট নিরাপত্তা নির্বাহী পল হেলান ও সাংবাদিক আলসু কুর্মাশেভা (এই ব্যক্তির যুক্তরাষ্ট্র ও রাশিয়ার দ্বৈত নাগরিকত্ব রয়েছে) বৃহস্পতিবার মাঝরাতের কিছুক্ষণ আগে মেরিল্যান্ডে জয়েন্ট বেস অ্যান্ড্রুসে পৌঁছেছেন। পরিবারের সঙ্গে তাদের আনন্দঘন পুনর্মিলন হতে চলেছে।

সোভিয়েত-উত্তর ইতিহাসে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে বৃহত্তম বন্দি-বিনিময়ের অংশ ছিলেন এই তিনজন আমেরিকান। কর্মকর্তারা বলছেন, বহুজাতিক চুক্তি সম্পাদনে যুক্ত কর্মকর্তারা দুই ডজন ব্যক্তিকে মুক্ত করেছেন।

স্নায়ুযুদ্ধ পরবর্তীকালে রাশিয়া ইউক্রেনে আক্রমণ করার পর ওয়াশিংটন এবং মস্কোর মধ্যে সম্পর্ক তলানিতে থাকা সত্ত্বেও বছরের পর বছর ধরে পরোক্ষ আলোচনার পরে এই আদানপ্রদান। (এপি)

রাশিয়া ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেন আক্রমণ করে। দু’বছর পরও ইউক্রেনে রাশিয়ার পূর্ণ মাত্রায় আগ্রাসন অব্যাহত রয়েছে।

সম্পর্কিত খবর

পেস সহায়ক উইকেটে সান্ত্বনার জয়ে খুশি আফগানিস্তান

gmtnews

টিকা দিতে ইউজিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তথ্য চেয়েছে

News Editor

ভ্যাট নিবন্ধন নিল নেটফ্লিক্স

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত