অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব রাজনীতি সর্বশেষ

যুদ্ধে সৈন্য দিয়ে রাশিয়াকে সাহায্য করছে উ. কোরিয়া: জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অভিযোগ, উত্তর কোরিয়া শুধু অস্ত্র দিয়েই নয়, সৈন্য পাঠিয়েও রাশিয়াকে সহযোগিতা করছে। খবর আল জাজিরার।

রোববার রাতে ভিডিওবার্তায় জেলেনস্কি বলেন, আমরা রাশিয়া ও উত্তর কোরিয়ার মতো দেশগুলোর মধ্যে ক্রমবর্ধমান জোট গঠন দেখতে পাচ্ছি।

তিনি বলেন, “এটি আর শুধু অস্ত্র সরবরাহের মধ্যে নেই। এটি আসলে উত্তর কোরিয়া থেকে দখলদার সামরিক বাহিনীতে লোক পাঠানো নিয়ে। ”

জেলেনস্কি বলেন, জোট দেশগুলোর সঙ্গে রাশিয়ার সম্পর্ক গভীর হওয়ার আলোকে ইউক্রেন ও তার মিত্রদের প্রতিক্রিয়া জানাতে হবে। একটি বড় যুদ্ধ ঠেকাতে সামরিক সহায়তা বাড়ানোর আহ্বান পুনর্ব্যক্ত করেন তিনি।

রাশিয়ার ভেতরে সামরিক লক্ষ্যবস্তুতে আক্রমণে ইউক্রেনের মিত্রদের কাছে আবেদন জানিয়েছেন জেলেনস্কি। রাশিয়ার যুদ্ধের ক্ষমতা কমাতে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করার অনুমোদনও চান তিনি।

তিনি চেষ্টা চালিয়ে যাবেন এবং সেই অনুমোদন নিশ্চিত করবেন বলে জানান।

জেলেনস্কি বলেন, সত্যিকারের শান্তি কেবল প্রতিরোধশক্তির মাধ্যমেই অর্জন করা সম্ভব। সত্যিকারের শান্তি অর্জনে আমাদের অংশীদারদের সঙ্গে কাজের জন্য আগামী সপ্তাহটি উৎসর্গ করা হবে।

গত সপ্তাহে জার্মানিতে এ ইস্যুতে পশ্চিমা নেতাদের মিলিত হওয়ার কথা ছিল। যুক্তরাষ্ট্রে ফ্লোরিডায় হারিকেন মিল্টনের তাণ্ডবে প্রেসিডেন্ট জো বাইডেন তার সফর স্থগিত করেন।

ইউক্রেন যুদ্ধকে আলোচ্যসূচির শীর্ষে রেখে তিনি চলতি সপ্তাহে জার্মানি সফর করবেন বলে আশা করা হচ্ছে।

সম্পর্কিত খবর

চতুর্থ ধাপের ইউপি ভোট আজ

gmtnews

১১ নভেম্বর থেকে আইকনিক কক্সবাজার রেলস্টেশনে শুরু হবে ট্রেন চলাচল

Zayed Nahin

লন্ডনে ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ ঠেকাতে পাল্টা বিক্ষোভ, আটক ৮২

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত