অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

মেসির হ্যাটট্রিকে পয়েন্টের রেকর্ড গড়ে ক্লাব বিশ্বকাপে মায়ামি

সাপোর্টার্স শিল্ডের শিরোপা আগেই নিশ্চিত করে রেখেছিল ইন্টার মায়ামি। এবার মেজর লিগ সকারের নিয়মিত মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড গড়ল তারা।

শুধু তা-ই নয়, নিউ ইংল্যান্ড রেভুল্যুশনকে ৬-২ গোলে উড়িয়ে দেওয়ার মাধ্যমে ক্লাব বিশ্বকাপে নিশ্চিত করেছে নিজেদের জায়গা।

আর্জেন্টিনার হয়ে সবশেষ ম্যাচেই হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। এবার মায়ামিতে ফিরেও একই কাজ করে বসলেন এই ফরোয়ার্ড। যদিও শুরুর একাদশে তাকে রাখেননি কোচ তাতা মার্তিনো। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে মাঠে নেমে ১১ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করে মায়ামির বড় জয় নিশ্চিত করেন তিনি।

ম্যাচের শুরুটা অবশ্য ভালো হয়নি মায়ামির। চেজ স্টেডিয়ামে ৩৪ মিনিটের ভেতর ২-০ গোলে পিছিয়ে পড়ে তারা। প্রথমার্ধে শেষ হওয়ার আগে সেই দুই গোল একাই শোধ দেন লুইস সুয়ারেস। বিরতির পর ৫৮ মিনিটে মায়ামিকে এগিয়ে দেন বেঞ্জামিন ক্রেমাসচি। ম্যাচের বাকিটা সময় চলতে থাকে মেসির দাপট। তার দুই গোলে অ্যাসিস্ট করেন সুয়ারেস ও অন্যটির নেপথ্যে ছিলেন আরেক বার্সা সতীর্থ জর্দি আলবা।

এই জয়ের ফলে সর্বোচ্চ ৭৪ পয়েন্ট নিয়ে নিয়মিত মৌসুম শেষ করল মায়ামি। মেজর লিগ সকারে আগের রেকর্ডটি ছিল নিউ ইংল্যান্ডের। ২০২১ সালে ৭৩ পয়েন্ট অর্জন করে তারা। এমএলএস ইতিহাসে এই প্রথমবার একই দলের দুই ফুটবলার অন্তত ২০ গোল করেছেন। নাম দুটি আর বুঝতে বাকি নেই। তবে ২০টি করে গোল করলেও গোল্ডেন বুট পাচ্ছেন না মেসি-সুয়ারেস। কেননা ২৩ গোল নিয়ে শীর্ষে আছেন ডি.সি. ইউনাইটেডের ক্রিস্তিয়ান বেন্তেক।

ম্যাচশেষে মেসিদের হাতে সাপোর্টার্স শিল্ডের ট্রফি তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সেখানেই মায়ামিকে সুসংবাদ দেন তিনি। ২০২৫ সালে নতুন ফরম্যাটে ৩২ দলকে নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপ। ফিফা সভাপতি এটাও জানান, আগামী বছরের ১৫ জুন মায়ামিতেই পর্দা উঠবে এই আসরের।

সম্পর্কিত খবর

বাংলাদেশে প্রথম দুইজনের মাঝে কোভিড-১৯ ওমিক্রন শনাক্ত

gmtnews

বিশ্বকে জলবায়ু অভিবাসীদের দায়িত্ব ভাগ করে নিতে হবে : প্রধানমন্ত্রী

gmtnews

পর্তুগালের জয়, রেকর্ড রোনালদোর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত