অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

বাইডেনের সঙ্গে বিতর্কমঞ্চে পরা স্যুট বেচে তহবিল জোগাচ্ছেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের তহবিল জোগাড় করতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নতুন ডিজিটাল ট্রেডিং কার্ড বিক্রি করার ঘোষণা দিয়েছেন।

ডিজিটাল ট্রেডিং কার্ড বিক্রির এ কথা জানিয়ে ট্রাম্প বলেছেন, সমর্থকদের মধ্যে যিনি ১৫ বা এর বেশি ট্রেডিং কার্ড কিনবেন, তিনি বাস্তবেও একটি ট্রেডিং কার্ড পাবেন, যেটির সঙ্গে থাকবে একটি স্যুটের টুকরা। এ স্যুট পরেই প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে গত জুনে প্রথম মুখোমুখি প্রেসিডেনশিয়াল বিতর্কে হাজির হয়েছিলেন তিনি (ট্রাম্প)।

গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ স্যোশালে এক ভিডিও বার্তায় সাবেক এই প্রেসিডেন্ট এসব কথা জানান।

বিতর্কের মঞ্চে ডোনাল্ড ট্রাম্প। পাশে জো বাইডেন। ২৭ জুন, সিএনএনের আটলান্টা স্টুডিওতে

জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের স্টুডিওতে ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রথম ওই মুখোমুখি বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কে মার্কিন ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী (৮১ বছর) প্রেসিডেন্ট বাইডেন ছিলেন বেশ নিষ্প্রভ।

বিতর্কে ট্রাম্পের বাক্যবাণে প্রথম দিকে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছিলেন বাইডেন। এ নিয়ে নিজ দল ডেমোক্রেটিক পার্টির ভেতর-বাইরে তীব্র সমালোচনার মুখ পড়তে হয় বাইডেনকে। একপর্যায়ে প্রেসিডেন্ট পদের প্রার্থিতা থেকে সরে আসতে বাধ্য হন তিনি।

যাহোক, ট্রাম্পের প্রকাশিত নতুন ডিজিটাল ট্রেডিং কার্ডের নাম দেওয়া হয়েছে ‘আমেরিকা ফার্স্ট’। কার্ডগুলোতে তাঁর অর্ধশত নতুন ছবি রয়েছে। ডিজিটাল ট্রেডিং কার্ডগুলোর একেকটির মূল্য ৯৯ ডলার (১১ হাজার ৬৮২ টাকা)। ট্রাম্পের যে সমর্থক ১৫টি বা এর বেশি (১ হাজার ৪৮৫ ডলার বা ১ লাখ ৭৫ হাজার ২৩০ টাকায়) ট্রেডিং কার্ড সংগ্রহ করবেন, তিনি সত্যিকারের একটি ট্রেডিং কার্ড পাবেন।

এ প্রসঙ্গে ট্রাম্প বলেন, ‘লোকজন একে নকআউট স্যুট বলছেন। আমি এটি সম্পর্কে জানি না, তবে তাঁরা এটিই বলছেন।’

ট্রাম্প আরও বলেন, ‘আমরা এই নকআউট স্যুট (যে স্যুট পরে ট্রাম্প বিতর্কমঞ্চে বাইডেনকে ধরাশায়ী করেন) টুকরা করব। আপনারা একেকটি টুকরা পাবেন। সংগৃহীত আইটেমগুলো আপনারা পরিবারের সদস্যদের দেবেন, শিশুদের দেবেন, নাতি-নাতনিদের দেবেন।’

সম্পর্কিত খবর

আজ থেকে রাত ৯টার পরও চলবে মেট্রোরেল

gmtnews

জয়ের পথে বাংলাদেশ

gmtnews

আজ পবিত্র শবে বরাত

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত