29 C
Dhaka
September 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশ সেক্রেটারিয়েট সার্ভিস এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত

বাংলাদেশ সেক্রেটারিয়েট সার্ভিস এসোসিয়েশন এর নবগঠিত কমিটির ১ম সভার কার্যবিবরণী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সেক্রেটারিয়েট সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির আহবায়ক মো. আবদুল খালেক এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।  ২২ আগস্ট সকালের সময়কে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভা পরিচালনা করেন যৌথভাবে সিনিয়র সহকারী সচিব মো. নাজমুল হাক ও নজরুল ইসলাম। সভায় বক্তব্য প্রদান করেন সিনিয়র সহকারী সচিব মো. শহিদুল্লাহ, সুশীল কুমার পাল, মো. আব্দুল মান্নান, শেখ হেমায়েত হোসেন এবং সহকারী সচিব মোছা. সেলিনা সুলতানা, সুলতান আহমেদ, জাহেদা খাতুন, রফিকুল ইসলাম, কামাল হোসেন, মো: ফারুক ওমো. কবীর প্রমুখ।

সভায় বক্তারা বর্তমান অর্ন্তবর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়ে বলেন, আমাদের সন্তানদের রক্তের বিনিময়ে কথা বলার অধিকার ফিরিয়ে পেয়িছি কিন্তু যে বৈষম্যেবিরোধী আন্দোলন করে তাঁরা শহীদ হয়েছেন সে বৈষম্য এখনো বিদ্যমান রয়েছে। আমারা তাঁদের আত্মার মাগফেরাত কামানা করি। বৈষম্যমুক্ত ও সুশাসন প্রতিষ্ঠা নিশ্চিত করে উন্নত বাংলাদেশ গড়তে পারলে তাঁদের আত্মা শান্তি পাবে। সভায় বক্তারা আরো বলেন যে, আগামী রবিবার ২৫ আগস্ট ২০২৪ তারিখের মধ্যে এসোসিয়েশনের পেশকৃত দাবী বাস্তবায়ন করতে হবে। অন্যথায় ন্যায় সংগত দাবীর জন্য ঐকবদ্ধভাবে কর্মসূচি ঘোষণা করা হবে। আমরা লক্ষ্য করেছি ক্যাডার বহির্ভূত বঞ্চিত কর্মকর্তাদের পদোন্নতিসহ এ পর্যন্ত প্রশাসনিক দাবী বাস্তবায়িত হয়নি। এতে ক্যাডার বহির্ভূত কর্মকর্তাগণ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কর্মকর্তাদের  মধ্যে দাবী বাস্তবায়নের ক্ষেত্রে এখনো বৈষম্য বিরাজমান রয়েছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত কর্মকর্তাগণ ঐক্যবদ্ধভাবে কার্যক্রম চালিয়ে যাবেন।

বিজ্ঞপ্তিতে দাবিসমূহতে জানানো হয়, বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বর্হিভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা-২০১৪ মোতাবেক পদোন্নতি বঞ্চিত সহকারী সচিবগণকে ৫ বছর চাকরি পূর্তিতে সিনিয়র সহকারী সচিব এবং সিনিয়র সহকারী সচিব পদে ৩ বছর অর্থাৎ সহকারী সচিব থেকে সিনিয়র সহকারী সচিব পর্যন্ত সর্বমোট ৮ বছর চাকুরির পূর্তিতে উপসচিব পদে ভূতাপেক্ষ ১০০ শতাংশ পদোন্নতি প্রদান এবং পূর্বের ন্যায় যুগ্মসচিব পদে পদোন্নতির বিষয়টি পূণঃবহালকরণ। সভায় সচিবালয়ের বিভিন্নপর্যায়েরকর্মকর্তা-কর্মচারীগণ নব গঠিত আহবায়ক কমিটিকে অভিনন্দন জানান। সভায় আর আলোচনা না থাকায় সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

সম্পর্কিত খবর

এখন ছাড় দিচ্ছি কিন্তু বিজয়ের মাসে ছাড় দিবো নাঃ ওবায়দুল কাদের

gmtnews

দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

gmtnews

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার, তালিকা শীঘ্রই

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত