29 C
Dhaka
September 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

তিউনিসিয়ায় প্রধানমন্ত্রীকে বরখাস্ত করলেন প্রেসিডেন্ট সাইদ

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট। মাত্র এক বছর আগেই আহমেদ হাশানি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন।

পানি ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে জনগণের অসন্তোষের মধ্যে প্রধানমন্ত্রীকে বরখাস্ত করেন প্রেসিডেন্ট কাইস সাইদ।

তিউনিসিয়ার প্রেসিডেন্টের কার্যালয় বুধবার (৮ আগস্ট) এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট কাইস সাইদ দেশটির প্রধানমন্ত্রী আহমেদ হাচানিকে বরখাস্ত করেছেন এবং তার স্থলাভিষিক্ত হিসাবে সামাজিকবিষয়ক মন্ত্রী কামেল মাদৌরিকে নিযুক্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়ার পর হাশানি এক ভিডিও বার্তায় জানিয়েছেন, দেশের খাদ্য ও জ্বালানির চাহিদা সুরক্ষিত করাসহ বিশ্বব্যাপী নানা চ্যালেঞ্জ সত্ত্বেও তার সরকার বেশ কিছু বিষয়ে অগ্রগতি করেছে।

প্রেসিডেন্ট নির্বাচনের আগে পানি সরবরাহ কমে যাওয়াকে কাইস সাইদ ষড়যন্ত্র হিসেবে দেখছেন। তবে দেশটির কৃষি মন্ত্রণালয় বলছে, বাঁধে পানির স্তর অত্যন্ত সংকটজনক এবং তা ২৫ শতাংশে নেমে গেছে।

আগামী অক্টোবরে উত্তর আফ্রিকার দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান প্রেসিডেন্ট সাইদ ইতোমধ্যে তার প্রার্থিতা ঘোষণা করেছেন।

তার বিরুদ্ধে বিরোধী দল, মানবাধিকার গোষ্ঠী এবং প্রার্থীদের দমনপীড়নের অভিযোগ রয়েছে।

সম্পর্কিত খবর

সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্তা পদ্মার বুকে আজ মাথা তুলে দাঁড়িয়েছে পদ্মা সেতু: প্রধানমন্ত্রী

gmtnews

ইউরোর শেষ ষোলতে মুখোমুখি যারা

News Editor

অবশেষে গোল পেলেন মেসি, সিটিকে হারাল পিএসজি

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত