29 C
Dhaka
September 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
অলিম্পিক খেলা সর্বশেষ

টানা পাঁচবার সোনা জয়ের রেকর্ড লোপেজের

প্রথম অ্যাথলেট হিসেবে অলিম্পিকে একই ইভেন্টে টানা পঞ্চম ব্যক্তিগত সোনা জিতে রেকর্ড গড়েছেন মিহাইন লোপেজ। এই অর্জনে কিউবার এই রেসলার ছাড়িয়ে গেছেন অলিম্পিকের দুই কিংবদন্তি কার্ল লুইস ও মাইকেল ফেলপসকেও।

প্যারিস অলিম্পিকে গতকাল রেসলিংয়ের ১৩০ কেজি গ্রেকো-রোমান ইভেন্টের ফাইনালে চিলির ইয়াসমানি আকোস্তাকে হারিয়ে সোনা জেতেন লোপেজ। এই জয়েই তিনি গড়েন রেকর্ড। তার আগে চারটি সোনা জিত রেকর্ডের এই তালিকায় রয়েছেন লুইস (অ্যাথলেটিকস/লং জাম্প), মাইকেল ফেলপস (সাঁতার/২০০ মিটার মেডলি), কেটি লেডেকি (সাঁতার/৮০০ মিটার ফ্রিস্টাইল), আল ওয়েরতের (অ্যাথলেটিকস/ডিসকাস), পল এলভেস্ট্রম (সেইলিং) এবং কাউরি ইচোর (রেসলিং)।

লোপেজ অবশ্য অবসর নিয়েছিলেন ২০২১ সালে। কিন্তু রেকর্ড গড়ার জন্য তিনি আবারও ফিরে আসেন। বর্তমানে এই রেকর্ড ভাঙতে পারেন কেবল একজন। চারবার ব্যক্তিগত সোনা জয় করে এখনও খেলে যাচ্ছেন লেডেকি। এই অ্যাথলেট যদি পরবর্তী অলিম্পিকে সোনা জেতেন তাহলে এই রেকর্ডে নাম লেখাতে পারবেন।

সম্পর্কিত খবর

ম্যাক্রোঁ ফের ফ্রান্সের প্রেসিডেন্ট

gmtnews

প্রাথমিকের মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা নতুন পদনাম পাচ্ছেন

gmtnews

সারাদেশে তৃতীয় দিনের মতো চলছে লকডাউন

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত