26 C
Dhaka
September 22, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব রাজনীতি সর্বশেষ

কমলার ভার্চ্যুয়াল নির্বাচনী সমাবেশে তারকাদের মেলা

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে নিজের পক্ষে ভোটার টানতে এবার তারকাদের জনপ্রিয়তা কাজে লাগাতে শুরু করেছেন ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস। স্থানীয় সময় বৃহস্পতিবার তিনি একটি ভার্চ্যুয়াল নির্বাচনী সমাবেশ করেছেন। সমাবেশ সঞ্চালনা করেন মার্কিন গণমাধ্যম ব্যক্তিত্ব, অভিনেত্রী ও সঞ্চালক অপরাহ উইনফ্রে। ভার্চ্যুয়াল এই সমাবেশে হলিউড তারকাদের যেন মেলা বসেছিল।

কমলা হ্যারিসের ভার্চ্যুয়াল এই নির্বাচনী সমাবেশে যোগ দিয়েছিলেন জেনিফার লোপেজ, মেরিল স্ট্রিপ, ক্রিস রক, বেন স্টিলার ও জুলিয়া রবার্টসের মতো খ্যাতনামা সব হলিউড তারকা। আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচনের আগে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রশংসা করে বক্তব্যও দেন তাঁরা। মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরে আয়োজিত ‘ইউনাইট ফর আমেরিকা’ নামের এই সমাবেশে কমলা হ্যারিস ও অপরাহ উইনফ্রে সশরীর অংশ নেন। হলিউড তারকারা যুক্ত হন ভার্চ্যুয়ালি।

সমাবেশে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে হলিউড অভিনেত্রী মেরিল স্ট্রিপ হ্যালো, প্রেসিডেন্ট হ্যারিস বলে কমলা হ্যারিসকে সম্বোধন করেন। এ কথা বলেই মুচকি হেসে নিজের মুখ চেপে ধরেন মেরিল স্ট্রিপ। অবশ্য এর জবাবে হাসতে হাসতে কমলা হ্যারিস বলেন, এখনো ৪৭ দিন বাকি!

সমাবেশের শুরুতে অপরাহ উইনফ্রে কমলা হ্যারিসের কাছে জানতে চান, হঠাৎ কেন তিনি এত আত্মবিশ্বাসী হয়ে উঠলেন যে প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবর্তে তিনিই হয়ে উঠলেন আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাটদের প্রার্থী। জবাবে কমলা হ্যারিস বলেন, ‘আমাদের প্রত্যেকের জীবনে এমন কিছু মুহূর্ত আসে, যখন আমাদের এগিয়ে আসতে হয়।’

দেড় ঘণ্টার এই সমাবেশে কমলা হ্যারিস গর্ভপাত থেকে অর্থনীতি এবং অভিবাসন থেকে বন্দুকের ব্যবহার নিয়ন্ত্রণের মতো অনেক বিষয় নিয়ে কথা বলেন। এ ছাড়া দর্শক সারিতে থাকা অনেকের অভিজ্ঞতার কথা তিনি শোনেন এবং তাঁদের প্রশ্নের উত্তর দেন। আসন্ন নির্বাচনে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিনদের মধ্যে বিভাজন তৈরি করতে চান বলে অভিযোগ করে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেন কমলা হ্যারিস।

ভার্চ্যুয়াল সমাবেশে যুক্ত হয়ে হলিউড অভিনেতা ক্রিস রক কমলা হ্যারিসের প্রশংসা করে নানা কথা বলেন। কমলা হ্যারিসের নাম উল্লেখ করে রক বলেন, ‘একজন কৃষ্ণাঙ্গ নারী প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের জন্য আমি আমার মেয়েকে নিয়ে হোয়াইট হাউসে যেতে চাই। আমি মনে করি, তিনি একজন দারুণ প্রেসিডেন্ট হবেন এবং আমি নতুন এক শুরুর জন্য প্রস্তুত। যত ধরনের বিদ্বেষ আর নেতিবাচকতা আছে, তার অবসান হওয়া দরকার।’

কমলা হ্যারিসের নির্বাচনী প্রচারশিবিরের দেওয়া তথ্য অনুযায়ী, ভার্চ্যুয়াল এই সমাবেশ দেখার জন্য প্রায় দুই লাখ মানুষ নিবন্ধন করেছিলেন। অবশ্য ইউটিউবে সরাসরি অনুষ্ঠানটি দেখেছেন এক লাখ মানুষ। পাশাপাশি ফেসবুক, ইনস্টাগ্রাম ও টিকটকেও সমাবেশ দেখেছেন অনেকে।

লড়াই সমানে সমান

এদিকে নির্বাচনের দেড় মাস আগেও জনমত জরিপে কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। দুই সপ্তাহ ধরে জনমত জরিপগুলোতে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রধান প্রতিদ্বন্দ্বী কার্যত একই জায়গায় আটকে আছেন।

ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলন এবং ১০ সেপ্টেম্বর ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিসের মধ্যে প্রথম বিতর্কের পরও জরিপে দুই প্রার্থী জনপ্রিয়তায় কেউ কাউকে ছাড়িয়ে যেতে পারছেন না। সর্বশেষ নিউইয়র্ক টাইমস, দ্য ফিলাডেলফিয়া ইনকয়ারার ও সিয়েনা কলেজের জরিপেও একই আভাস মিলেছে। সর্বশেষ জরিপে দেখা গেছে, মার্কিনদের ৪৭ শতাংশ ট্রাম্পকে এবং ৪৭ শতাংশ কমলা হ্যারিসকে সমর্থন দিয়েছেন। এমন পরিস্থিতিতে জনপ্রিয়তা বাড়ানোর জন্য দুই পক্ষ থেকেই চলছে ব্যাপক প্রচারণা। হ্যারিসের এই ভার্চ্যুয়াল সমাবেশ ছিল সেই প্রচারণারই অংশ।

সম্পর্কিত খবর

আফগানিস্তানে ৩ দিনে ২৭ শিশু নিহত: ইউনিসেফ

News Editor

ডিএমসিকে পৃথিবীর অন্যতম একটি হাসপাতালে পরিণত করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

gmtnews

আজ থেকে সড়কে শতভাগ গণপরিবহন চলছে

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত