31 C
Dhaka
October 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইরানের সামরিক লক্ষ্যবস্তুতে ইসরায়েলের হামলা

ইরানে সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তারা ‘ইরানের সামরিক লক্ষ্যবস্তুতে সুনির্দিষ্ট হামলা’ শুরু করেছে।

ইরানের রাজধানী তেহরান এবং কারাজ শহরের আশপাশে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তেহরানে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। ইরানি মিডিয়া বলছে ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস এর কোনো সামরিক সাইট এখন পর্যন্ত আক্রন্ত হয়নি।

ইরান সরকারের পক্ষ এই হামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।  খবর রয়টার্স

মার্কিন কর্মকর্তা বলছেন, ওয়াশিংটন তার মিত্র ইসরায়েলের হামলা সম্পর্কে অবগত এবং এটি ‘আত্মরক্ষা মূলক হামলা’ যা গত ১ অক্টোবর ইরানের হামলার জবাব।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস, উভয়কেই ইরানের ওপর ইসরায়েলের হামলার বিষয়ে অবহিত করা হয়েছে।

এদিকে ইরানে ইসরায়েলের হামলায় যুক্তরাষ্ট্রের কোনো সম্পৃক্ততা নেই বলে একজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, তবে ওয়াশিংটনকে এই হামলা সম্পর্কে আগেই অবহিত করা হয়েছিল বলে উল্লেখ করেন তিনি।

অপরদিকে সিরিয়ার রাষ্ট্রীয় টেলভিশন জানিয়েছে সিরিয়ার রাজধানী দামেস্কের কাছেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানাকে জানিয়েছে জানিয়েছে, মধ্য ও দক্ষিণ সিরিয়ার সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল।

সম্পর্কিত খবর

যুদ্ধ অবসানে প্রস্তুত নন পুতিন: ফ্রান্স

gmtnews

রুশ বাহিনীকে আইএসের সঙ্গে তুলনা জেলেনস্কির

gmtnews

উত্তর সিটি এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে মতবিনিময় বিকেলে

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত