অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ইন্টারনেট বন্ধের কারণ বের করে ব্যবস্থা নেওয়া হবে : নাহিদ ইসলাম

ছাত্র আন্দোলন চলাকালে ইন্টারনেট বন্ধের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলাম।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে মন্ত্রণালয়ে প্রথমবারের মত অফিস করতে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কথায় কথায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়, এতে বাণিজ্যিক ক্ষতির পাশাপাশি সরকারের কথায় যে প্রাণহানি হয়, এক্ষেত্রে আপনাদের কোনো পরিকল্পনা থাকবে কি না- প্রশ্নে নাহিদ ইসলাম বলেন, ইন্টারনেট ব্যবহার ডিজিটাল রাইটসে পরিণত হয়েছে। এটা মানবাধিকারের বিষয়। ইন্টারনেট বন্ধ বলেন বা সেটাকে সীমিত পর্যায়ে নিয়ে আসা, এই মানবাধিকার বিষয়টা মাথায় রেখে করতে হবে। যাতে কারও মানবাধিকার লঙ্ঘিত না হয়, তথ্যের অবাধ প্রবাহ থাকে, সাংবাদিকসহ সবাই সত্যটি জানতে পারে।

‘আমি আজকে চেষ্টা করবো, প্রথম দিনে, গত আন্দোলনে যে ডিজিটাল ক্র্যাকডাউন (ইন্টারনেট বন্ধ), তার তদন্তের জন্য আজকে ব্যবস্থা নেব। ’

তিনি বলেন, আন্দোলনের একটা মূল্য ছিল। আমি মনে করি আমাদের প্রশাসনেও সর্বোচ্চ গুরুত্ব পাবে মেধা। দুর্নীতির বিরুদ্ধে অবশ্যই জিরো টলারেন্স থাকবে।

উপদেষ্টা নাহিদ বলেন, আইসিটি সেক্টরে তরুণদের কাজের একটা বড় সুযোগ রয়েছে। এখানে যারা অভিজ্ঞ তাদের সঙ্গে সংযোগ করে কাজ করতে হবে।

কাজের চ্যালেঞ্জ জানতে চাইলে তিনি বলেন, চ্যালেজ তো অনেক ধরনের আছে। আমি আশাবাদী, জনগণ যে আস্থার জায়গা থেকে প্রতিনিধিত্ব করতে পাঠিয়েছে আমরা সেটি যথাযোগ্যভাবে পালন করতে পারবো।

সম্পর্কিত খবর

মিয়ানমারের ওপর নতুন নিষেধাজ্ঞা

Hamid Ramim

‘ইউক্রেন যুদ্ধে সিরিয়ার নাগরিকদের নিয়োগ করছে রাশিয়া’

gmtnews

প্রধানমন্ত্রীকে জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার প্রদান

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত