অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

সারা দেশে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ (বৃহস্পতিবার) থেকেই। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ রেলওয়ে।

সোমবার থেকে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিও শুরুও হয়েছে। তবে পারাবত ও জামালপুর এক্সপ্রেস ট্রেনের চলাচল আপাতত বন্ধ থাকবে।

মালবাহী ট্রেন চলাচল শুরু হয় সোমবার। পরের দুই দিন যাত্রীবাহী মেইল, এক্সপ্রেস, লোকাল ও কমিউটার ট্রেন চলেছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে জানা যায়, ১৯ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আন্দোলনে আন্তঃনগর ট্রেনের কোচে অগ্নিসংযোগ, কোচের দরজা ও জানালার গ্লাস ভেঙে ফেলার ঘটনা ঘটে।

জামালপুর এক্সপ্রেসের ছয়টি কোচের জানালা, জয়ন্তিকা এক্সপ্রেসের ১৩টি কোচের ৫৮টি জানালা ও ১৮টি দরজা এবং পারাবত এক্সপ্রেসের ১৬টি কোচের ১৪১টি জানালা ও ২৭টি দরজার কাচ ভাঙচুর করা হয়।

চিঠিতে বলা হয়, বর্তমানে সেগুলো আখাউড়া ও ময়মনসিংহে রয়েছে। ক্ষতিগ্রস্ত কোচগুলো বেস স্টেশন এবং পাহাড়তলী শেডে পাঠিয়ে মেরামত করতে হবে, যা সময়সাপেক্ষ ব্যাপার। জামালপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা-জামালপুর-ভূঞাপুর-ঢাকা পথে এবং পারাবত এক্সপ্রেস ঢাকা-সিলেট-ঢাকা পথে চলাচল করে।

প্রায় এক মাস বন্ধ থাকার পর আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে।

সম্পর্কিত খবর

বিশ্ব এবং দক্ষিণ এশিয়ারও অনেক দেশের চেয়ে বাংলাদেশে মূল্যস্ফীতি কম: তথ্যমন্ত্রী

gmtnews

আন্তর্জাতিক ‘বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

gmtnews

করাঞ্চলে মেলার পরিবেশে সেবা পাবেন করদাতারা

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত