29 C
Dhaka
September 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

অভিন্ন স্বার্থে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র: পেন্টাগন

অন্তর্বর্তী সরকারের সময়ে বাংলাদেশের সঙ্গে পারস্পরিক মূল্যবোধ ও অভিন্ন স্বার্থসংক্রান্ত বিষয়ে যুক্তরাষ্ট্র কাজ করতে চায়। এমনটি জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র মেজর জেনারেল প্যাট রাইডার।

মঙ্গলবার (২০ আগস্ট) সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এমনটি জানান।

ওই সাংবাদিক বলেন,  বাংলাদেশে নোবেলজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারের অধীনে শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় দেশটির সেনাবাহিনীর ভূমিকাকে পেন্টাগন কীভাবে দেখে? এ ক্রান্তিকালে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সামরিক বাহিনীর মধ্যে কোনো সহযোগিতা বা যোগাযোগ আছে কি?

জবাবে মেজর জেনারেল রাইডার বলেন, আপনি জানেন, বাংলাদেশের সঙ্গে আমাদের প্রতিরক্ষা সম্পর্ক রয়েছে। আমরা পারস্পরিক মূল্যবোধ ও অভিন্ন স্বার্থে কাজ করার জন্য উন্মুখ। যেমন একটি মুক্ত ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চলের জন্য আমরা কাজ করব। এখন নির্দিষ্ট করে এ ধরনের সহযোগিতা বা যোগাযোগের বিষয়ে বলার মতো কিছু নেই।

তিনি বলেন, যেহেতু এটি বাংলাদেশ সরকারের সঙ্গে সম্পর্কিত, আমরা আশা করব বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত হবে এবং যেকোনো ধরনের সহিংসতা এড়ানো যাবে। যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক নিয়ে যেকোনো প্রশ্নের জন্য আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করার আহ্বান জানাই।

সম্পর্কিত খবর

স্বাধীনতাকে সর্বশক্তি দিয়ে রক্ষা করতে পুলিশ সদস্যদের নির্দেশ

gmtnews

সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত বাস মালিকদের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত