অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

কর অব্যাহতি সুবিধা পেল গ্রামীণ ব্যাংক

আয়কর অব্যাহতি সুবিধা ফিরে পেলো অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ ব্যাংক। এ সুবিধা গ্রামীণ ব্যাংক ভোগ করবে ২০২৯ সাল পর্যন্ত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুর রহমান খান স্বাক্ষরিত এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গ্রামীণ আইন-২০১৩ এর ধারা ৪ মোতাবেক গ্রামীণ ব্যাংকের অর্জিত সব আয়কে এ আইনের অধীনে আরোপনীয় আয়কর থেকে অব্যাহতি দেওয়া হলো। এ সুবিধা ২০২৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে এবং প্রজ্ঞাপন অবিলম্বে কার্যকর হবে।

১৯৮৩ সালে সামরিক অধ্যাদেশের মাধ্যমে প্রতিষ্ঠার পর থেকে গ্রামীণ ব্যাংক কর অব্যাহতি সুবিধা পেয়ে আসছিল। গ্রামীণ ব্যাংক অধ্যাদেশের ৩৩ ধারার আওতায় সুযোগটি পেয়ে আসছিল প্রতিষ্ঠানটি। ২০১৩ সালে অধ্যাদেশকে আইনে পরিণত করা হলেও ওই সুবিধার ধারা অব্যাহত ছিল। সবশেষ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে এই সুবিধা বন্ধ করে দেয় তৎকালীন আওয়ামী লীগ সরকার।

রাজস্ব বোর্ডের প্রজ্ঞাপনের মাধ্যমে গ্রামীণ ব্যাংক আবারও আয়কর সুবিধা ফিরে পেল।

সম্পর্কিত খবর

আমিরাতের বাংলাদেশি কমিউনিটিকে দেশে বি‌নি‌য়ো‌গের আহ্বান

gmtnews

দেশবাসীর উদ্দেশে ড. মুহাম্মদ ইউনূসের বার্তা

gmtnews

উজবেকিস্তানের সাথে সরাসরি যোগাযোগ স্থাপনে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত